নতুন সংযোগের ধাপসমূহ
ধাপ-১: নতুন সংযোগের জন্য আবেদন ।
ধাপ-২: জনতা ব্যাংক, নুরপুর শাখা, পাবনা / নগদ এর মাধ্যমে গ্রাহক কর্তৃক নতুন সংযোগের আবেদনের ফি প্রদান।
ধাপ-৩: আবেদন ফি পরিশোধের কপি ও প্রয়োজনীয় কাগজপত্র দপ্তরে জমা প্রদান –
প্রয়োজনীয় কাগজপত্রঃ
আবাসিক (দুই (০২) কিঃ ওঃ পর্যন্ত):
১. লোড ফাইলসহ NID অনুযায়ী স্বাক্ষরিত আবেদন
২. জাতীয় পরিচয়পত্রের (NID) ফটোকপি
৩. দুই (০২) কপি পাসপোর্ট সাইজের ছবি
৪. নিজের / পার্শ্ববর্তী বাসার বিদ্যুৎ বিলের কপি
৫(ক). TIN সার্টিফিকেটের ফটোকপি (পৌরসভার ভিতরে)
(খ). নাগরিকত্ব সনদের ফটোকপি (পৌরসভার বাহিরে)
৬. জমির দলিল / পর্চা / খারিজ এর ফটোকপি
৭. ওয়ারিশ সনদ (প্রযোজ্য ক্ষেত্রে)
৮. জমির একাধিক মালিক থাকলে সকলের অনাপত্তিপত্র (NOC)
বাণিজ্যিক ও অফিস / ক্ষুদ্রশিল্প / সেচ / নির্মাণ:
১. লোড ফাইলসহ NID অনুযায়ী স্বাক্ষরিত আবেদন
২. জাতীয় পরিচয়পত্রের (NID) ফটোকপি
৩. দুই (০২) কপি পাসপোর্ট সাইজের ছবি
৪. নিজের / পার্শ্ববর্তী বাসার বিদ্যুৎ বিলের কপি
৫(ক) TIN সার্টিফিকেটের ফটোকপি (পৌরসভার ভিতরে)
(খ) নাগরিকত্ব সনদের ফটোকপি (পৌরসভার বাহিরে)
৬. জমির দলিল / পর্চা / খারিজ এর ফটোকপি
৭. জমির একাধিক মালিক থাকলে সকলের অনাপত্তিপত্র (NOC)
৮. ওয়ারিশ সনদ (প্রযোজ্য ক্ষেত্রে)
৯. ট্রেড লাইসেন্সের ফটোকপি (প্রযোজ্য ক্ষেত্রে)
১০. সোলার স্থাপন তথ্য (দুই (০২) কিঃ ওঃ এর ঊর্ধ্বে)
১১. অগ্নি নির্বাপণ সনদ (১০ তলার অধিক)
১২. পৌরসভা / সিটি কর্পোরেশনের অনুমোদিত বিল্ডিং প্ল্যানিং কপি
১৩. এম টি (MT) / এইচ টি (HT) সংযোগের ক্ষেত্রে প্রধান বিদ্যুৎ পরিদর্শকের উপকেন্দ্র চালুর অনুমতি ।
১৪. সেচ কমিটির অনুমোদনপত্র (সেচ সংযোগের ক্ষেত্রে)
ধাপ-৪: নিম্নমান সহকারী (LDA) কর্তৃক ফাইল গ্রহণ ও কাগজপত্র যাচাইকরণ।
ধাপ-৫: দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মকর্তাগণ কর্তৃক সার্ভে রিপোর্ট প্রস্তুত।
ধাপ-৬: সার্ভে রিপোর্টে সংযোগ প্রদান করা সম্ভব হইলে গ্রাহককে জামানত ও প্রাক্কলন বিল প্রস্তুত পূর্বক প্রদান অন্যথায় সংযোগ প্রদান করা সম্ভব নয় বলে গ্রাহককে পত্র মারফত অবহিত করা।
ধাপ-৭: জনতা ব্যাংক, নুরপুর শাখা, পাবনা / নগদ এর মাধ্যমে গ্রাহক কর্তৃক দপ্তর হইতে সরবরাহকৃত জামানত বিল ও প্রাক্কলন বিল জমা প্রদান।
ধাপ-৮: দপ্তরে গ্রাহক কর্তৃক মিটার জমা প্রদান।
ধাপ-৯: জামানত ও প্রাক্কলনের পরিশোধিত বিলের কপি ব্যাংক হইতে দপ্তরে আসলে গ্রাহকের অনুকূলে হিসাব নং প্রদান সংশ্লিষ্ট মিটার রিডিং বইয়ে হিসাব নং অন্তর্ভুক্তি।
ধাপ-১০: দপ্তরের লাইনম্যান/ইলেকট্রিসিয়ান কর্তৃক দপ্তর হইতে মিটার সিলিং করে গ্রাহক প্রান্তে সংযোগ প্রদানের ব্যবস্থা গ্রহন এবং পরবর্তী মাসে বিদ্যুৎ বিল প্রস্তুতপূর্বক বিলের কপি গ্রাহক প্রান্তে পৌঁছানো।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস